তুমি কি ভেজা জোছনা
আমার মনের কল্পনা,
রূপকথার সাত সুরে
আঁকা ছবির আলপনা।


সুদূরের নীল আকাশে
ধূসর মেঘেরই নূপুর,
অচেনা কোন সুরে
মেঘলা মেঘলা মধ্য-দুপুর।
তাইতো বলি মনটাকে
আজ না হয় দাও উজার করে.....


স্বপ্নে বিভোর হয়ে বন্ধু
নীলিমায় ভেসে যাবে,
ঝিমধরা সেই স্বপ্নটাকে
হাতেরই মুঠোয় পাবে।
তাইতো বলি মনটাকে
আজ না হয় উজার করে.....